বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী শোডাউনে ট্রাকটর উল্টে শিশুসহ আহত ২৫

কুষ্টিয়া প্রতিনিধি ঃ
১৩.০২.২০২১

কুষ্টিয়ার কুমারখালীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থীর বিশাল গাড়িবহরে ট্রাকটর উল্টে শিশুসহ ৩০ জন আহত হবার ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেলে জগন্নাথপুর ইউনিয়নের হাসিমপুর পাবলিক লাইব্রেরী মাঠে এই ঘটনা ঘটে।
আহতদের মধ্যে সবুজ (১৩), নয়ন (৭), আবির(১২) মোতালেব শেখ (৫৩), মাহতাব শেখ(৫৫) সহ কমপক্ষে ২৫ থেকে ৩০ জনের খবর পাওয়া গেছে। আহতরা ওই ইউনিয়নের মহেন্দ্রপুর গ্রামের বাসিন্দা।আহত শিশু সবুজের অবস্থা আশঙ্খাজনক হওয়া তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে প্রায় এক হাজার মোটরসাইকেল, দুইটি ঘোড়া, একটি জিপ, একটি ট্রাক্টর ও কয়েকটি সিএনজি নিয়ে বিশাল শোডাউন করেন কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল বাকী বাদশা। শোডাউনটি বিকেলে মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে শুরু করে দয়রামপুর, হাশিমপুর পাবলিক লাইব্রেরীর মাঠ, বাঁখই, তারাপুর, চাঁপাইগাছি, হোগলা,জোতপাড়া,চর ভবানীপুর হয়ে সন্ধায় হাসিমপুর বাজারে এসে শেষ হয়। বিকেল সাড়ে ৪ টার দিকে হাসিমপুর পাবলিক লাইব্রেরীর মাঠে ট্রাক্টর ঘুরতে গিয়ে উল্টে যায়।এসময় ট্রাক্টরের নিচে চাপা পড়ে প্রায় ২৫ থেকে ৩০ জন আহত হয়।পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুমারখালী হাসপাতালে নিয়ে যায়। সবুজের পায়ের টেনডন (রগ) ছিঁড়ে যাওয়ায় তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার্ড করা হয় এবং মাহাতাব শেখ ও মোতালেব শেখকে হাসপাতালে ভর্তি করা হয়।এছাড়াও অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
এবিষয়ে আহত মাহাতাব শেখ বলেন, জগন্নাথপুরে বাদশা’র নির্বাচনী গাড়িবহরে গিছিলাম।আমিসহ ৫০ থেকে ৬০জন ট্রাক্টরে ছিলাম। ট্রাক্টরটি পাবলিক লাইব্রেরী মাঠে ঘুরাতে গিয়ে উল্টে যায়।এতে আমার মাথায়,মাজায়,পায়ে ও শরীরের ডানপাশে আঘাত পায়।তিনি আরো বলেন,প্রায় ২৫ থেকে ৩০ জন আহত হয়েছেন।
জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোয়ন প্রত্যাশী আবদুল্লাহ আল বাকী বাদশা মুঠোফোনে ট্রাকটর উল্টে যাওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, মোটরসাইকেলের ধাক্কায় তিনজন আহত হয়েছেন।তবে তারা ভাল আছেন। সবার সার্বিক খোঁজ খবর নিয়েছি।
এবিষয়ে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. ফারহান লাবিব বলেন, মাহতাব ও মোতালেব শেখকে ভর্তি করা হয়েছে এবং সবুজ নামের একজনের বাম পায়ের টেনডন (রগ) ছিঁড়ে যাওয়ায় কুষ্টিয়া রেফার্ড করা হয়েছে।তিনি আরো বলেন, অনেক রোগী এসেছিল, তবে ১২ জনকে রেজিস্ট্রারে অন্তর্ভূক্ত করা হয়েছে।